সব সিমের নাম্বার দেখার কোড - সব সিমের প্রয়োজনীয় কিছু কোড

বাংলালিংক এমবি চেক করার কোডআমরা আমাদের আর্টিকেলে আপনাদের সুবিধার জন্য সব সিমের নাম্বার দেখার কোড - সকল সিমের অন্যান্য প্রয়োজনীয় কোড সম্পর্কে আলোচনা করেছি। আপনারা যদি আমাদের আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত করেন তাহলে একটি আর্টিকেলের ভেতর সকল সিমের বিভিন্ন রকম কোড একটি আর্টিকেলের মধ্যেই পেয়ে যাবেন। তাই অনেকগুলো আর্টিকেল ঘোরাঘুরি না করে একটি আর্টিকেল সব সিমের নাম্বার দেখার কোড - সিমের অন্যান্য প্রয়োজনীয় কোড সম্পর্কে জেনে নিন।
সব সিমের নাম্বার দেখার কোড - সব সিমের প্রয়োজনীয় কিছু কোড
আশা করছি আপনারা আপনারা আর্টিকেলটি পড়ে আপনাদের প্রয়োজনীয় তথ্যটি খুব সহজে খুঁজে পাবেন।

গ্রামীন সিমের নাম্বার দেখার কোড

আপনি যদি গ্রামীন সিম ব্যবহার করেন আর সেই সিমের নাম্বার সম্পর্কে না জানেন তাহলে খুব সহজেই আপনি আপনার সিমের নাম্বার বের করতে পারবেন। আর আপনার গ্রামীন সিমের নাম্বার বের করতে আপনাকে একটি কোড ডায়াল করতে হবে। 

প্রথমেই আপনাকে আপনার মোবাইলের ডায়াল প্যাডে যেতে হবে তারপরে সেখানে গিয়ে ডায়াল করতে হবে *2# এই কোডটি ডায়াল করার সাথে সাথেই আপনার মোবাইল ফোনের স্ক্রিনে আপনার গ্রামীন সিমের নাম্বার দেখা যাবে।

রবি সিমের নাম্বার দেখার কোড

আপনি যদি রবি সিম ব্যবহারকারী হয়ে থাকেন এবং নতুন সিম কেনায় রবি সিমের নাম্বার জানতে চান তাহলে আপনাকে প্রথমে যে কাজটি করতে হবে তা হচ্ছে আপনার মোবাইল ফোনের ডায়াল প্যাডে যেতে হবে তারপরে সেখানে গিয়ে আপনাকে টাইপ করতে হবে একটি কোড সেটি হচ্ছে *2#। আর এটি ডায়াল করার সাথে সাথে আপনার মোবাইল ফোনের স্ক্রিনে আপনার রবি সিমের নাম্বার দেখা যাবে।

বাংলালিংক সিমের নাম্বার দেখার কোড

আমাদের দেশে ব্যবহৃত সিমের মধ্যে একটি জনপ্রিয় সিম হচ্ছে বাংলালিংক সিম। অনেকেই এই সিম ব্যবহার করে থাকে। অনেকের ক্ষেত্রে দেখা যায় যে নতুন সিম কেনার কারণে নাম্বার জানেন না। 

তাই আপনাকে আপনার বাংলালিংক সিমের নাম্বার জানতে হলে প্রথমেই আপনার ফোনের ডায়াল প্যাডে যেতে হবে আর সেখানে গিয়ে ডায়াল করতে হবে *511# এই কোড। এই কোড ডায়াল করার সাথে সাথেই আপনার মোবাইল স্ক্রিনে আপনার বাংলালিংক সিমের নাম্বার দেখা যাবে।

টেলিটক সিমের নাম্বার দেখার কোড

খুব একটা জনপ্রিয় না হলেও আমাদের দেশে এই সিম ব্যবহারকারী অনেকেই রয়েছে। আপনি যদি আপনার টেলিটক সিমের নাম্বার জানতে চান তাহলে আপনাকে যে কাজটি করতে হবে তা হচ্ছে আপনার মোবাইল প্যাডে গিয়ে ডায়াল করতে হবে *551# এই কোড। এই কোড ডায়াল করার সাথে সাথেই আপনার মোবাইল স্ক্রিনে টেলিটক সিমের নাম্বার দেখা যাবে।

এয়ারটেল সিমের নাম্বার দেখার কোড

অনেকেই রয়েছেন যারা সিম ব্যবহার করে কিন্তু সেই সিমের নাম্বার জানেন না। যদি কেউ সে নাম্বার সম্পর্কে জিজ্ঞেস করে তাহলে হত বন্ধ হয়ে ওঠেন। হত বম্ভ না হয়ে খুব সহজেই আপনার কাছে থাকা এয়ারটেল সিম থেকেই নাম্বার বের করা সম্ভব। 

এয়ারটেল সিমের নাম্বার বের করতে হলে যেটা করতে হবে তা হচ্ছে প্রথমে মোবাইলের ডায়াল প্যাডে যেতে হবে আর সেখানে গিয়ে ডায়াল করতে হবে *2# এই কোড। এই কোড ডায়াল করার সাথে সাথেই মোবাইল স্ক্রিনে এয়ারটেল সিমের নাম্বার দেখা যাবে।

গ্রামীন সিমের অন্যান্য প্রয়োজনীয় কোড

আমরা আর্টিকেলের উপরের অংশে গ্রামীন সিমের নাম্বার দেখার কোড সম্পর্কে আলোচনা করেছি। এখন আর্টিকেলের এই অংশে আপনাদের সামনে আলোচনা করব গ্রামীণ সিমের অন্যান্য প্রয়োজনীয় কোড সম্পর্কে। এখন জেনে নিন গ্রামীন সিমের অন্যান্য প্রয়োজনীয় কোড।

গ্রামীণ সিমের ব্যালেন্স চেক কোড

আপনি যদি আপনার গ্রামীন সিমের ব্যালেন্স জানতে চান তাহলে আপনার মোবাইল প্যাডে গিয়ে ডায়াল করুন *566# এই কোড। এ কোড ডায়াল করার সাথে সাথেই আপনার মোবাইল স্ক্রিনে ভেসে উঠবে আপনার গ্রামীন সিমে কত টাকা রয়েছে।

গ্রামীন সিমের মিনিট চেক কোড

আমরা অনেক সময় মোবাইলে কথা বলার কারণে মিনিট কিনে থাকি। আর কথা বলা শেষে কতটুকু মিনিট বাকি রয়েছে তা জানতে হলে মোবাইলের ডায়াল প্যাডে গিয়ে ডায়াল করতে হবে *121*1*2# এই কোড। এই কোড ডায়াল করার পরেই আপনার মোবাইলে একটি মেসেজ আসবে আর সেই মেসেজে দেখতে পাবেন যে আপনার গ্রামীন সিমে কতটুকু মিনিট রয়েছে।

গ্রামীন সিমের এমবি চেক কোড

আপনি যদি আপনার গ্রামীন সিমের এমবি চেক করতে চান তাহলে আপনাকে যা করতে হবে তা হচ্ছে মোবাইলের ডায়াল প্যাডে গিয়ে ডায়াল করতে হবে *121*1*4# এই কোড। এই কোড ডায়াল করার সাথে সাথে আপনাদের মোবাইল স্ক্রিনে একটি মেসেজ আসবে আর তাতে দেখা যাবে যে আপনার সিমে এমবি কতটুকু রয়েছে।

রবি সিমের অন্যান্য প্রয়োজনীয় কোড

আমরা আর্টিকেলের উপরের অংশে আপনাদের সামনে রবি সিমের নাম্বার দেখার কোড তুলে ধরেছি। আর এখন আর্টিকেলের এই অংশে আপনাদের সামনে তুলে ধরব রবি সিমের অন্যান্য প্রয়োজনীয় সকল কোড। সেই সকল প্রয়োজনীয় কোড সম্পর্কে জানুন।

রবি সিমের ব্যালেন্স দেখার কোড

আপনি যদি আপনার রবি সিমের ব্যালেন্স দেখতে চান আপনাকে যেটি করতে হবে তা হচ্ছে আপনার মোবাইল ডায়াল প্যাডে গিয়ে ডায়াল করতে হবে *222# এই কোড। এই কোড ডায়াল করার সাথে সাথেই আপনার মোবাইল স্ক্রিনে ভেসে উঠবে আপনার রবি সিমে কত টাকা রয়েছে।

রবি সিমের মিনিট দেখার কোড

রবি সিমের ক্ষেত্রে যদি মিনিট দেখতে চান তাহলে আপনাকে প্রথমেই মোবাইল এর ডায়াল প্যাডে গিয়ে ডায়াল করতে হবে *222*2# এই কোড। আপনি যখন এই কোড ডায়াল করবেন তখন আপনার মোবাইল স্ক্রিনে ভেসে উঠবে আপনার রবি সিমে কত মিনিট রয়েছে।

রবি সিমের এমবি দেখার কোড

আপনি যদি আপনার রবি সিমের এমবি দেখতে চান তাহলে আপনাকে আপনার মোবাইলের ডায়াল প্যাডে গিয়ে ডায়াল করতে হবে *3# এছাড়াও আপনারা ডায়াল করতে পারেন *8444*88# এই কোড। এই দুটির মধ্যে যেকোনো একটি কোড ডায়াল করলেই আপনার রবি সিমে কতটুকু ইন্টারনেট প্যাকেট রয়েছে তা দেখা যাবে।

রবি সিমের এস এম এস দেখার কোড

আপনার রবি সিমে কতটা এসএমএস রয়েছে যদি তা দেখতে চান তাহলে আপনাকে মোবাইলের ডায়াল প্যাডে গিয়ে ডায়াল করতে হবে *222*12# এই কোড। এই কোড ডাল করার সাথে সাথেই আপনার মোবাইল স্ক্রিনে দেখা যাবে আপনার মোবাইলে কতটা এসএমএস রয়েছে।

বাংলালিংক সিমের অন্যান্য প্রয়োজনীয় কোড

আমরা আমাদের আর্টিকেলের এই অংশে আপনাদের সামনে তুলে ধরব বাংলালিংক সিমের অন্যান্য সকল প্রয়োজনীয় কোড সম্পর্কে। যে সকল কোড সম্পর্কে জেনে আশা করছি আপনারা অনেক বেশি উপকৃত হবেন।

বাংলালিংক সিমের ব্যালেন্স দেখার কোড

আপনি যদি আপনার বাংলালিংক সিমে ব্যালেন্স দেখতে চান তাহলে আপনাকে আপনার মোবাইলের ডায়াল প্যাডে গিয়ে ডায়াল করতে হবে *124# এই কোড। আপনি আপনার মোবাইলে এই কোড ডায়াল করার সাথে সাথে আপনার মোবাইল স্ক্রিনে বাংলালিংক সিমের ব্যালেন্স দেখা যাবে।

বাংলালিংক সিমের মিনিট দেখার কোড

বাংলালিংক সিমে কতটুকু মিনিট রয়েছে তা দেখতে হলে আপনাকে যা করতে হবে তা হচ্ছে প্রথমেই মোবাইলের ডায়াল প্যাডে গিয়ে ডায়াল করতে হবে *121*100# এই কোড। তাহলেই আপনাদের মোবাইল স্ক্রিনে একটি এসএমএস আসবে আর সেই এসএমএস দেখতে পাবেন আপনার সিমে কতটুকু মিনিট রয়েছে।

বাংলালিংক সিমের এমবি দেখার কোড

বাংলালিংক সিমের যদি এমবি দেখতে চান তাহলে আপনাকে প্রথমেই আপনার মোবাইলের ডায়াল প্যাডে যেতে হবে তারপর ডায়াল করতে হবে *5000*500# এই কোড। এই কোড ডায়াল করলেই আপনার মোবাইলে মেসেজ এর মাধ্যমে দেখা যাবে আপনার বাংলালিংক সিমে এমবি কতটুকু রয়েছে।

টেলিটক সিমের অন্যান্য প্রয়োজনীয় কোড

আমরা আমাদের আর্টিকেলের উপরের অংশে আপনাদের সামনে তুলে ধরেছি টেলিটক সিমের নাম্বার দেখার কোড। আর এখন আর্টিকেলের এই অংশে তুলে ধরব টেলিটক সিমের অন্যান্য প্রয়োজনীয় কোড। জেনে নিন টেলিটক সিমের কোন কোন রয়েছে যা আপনাদের জানা জরুরি।

টেলিটক সিমের ব্যালেন্স দেখার কোড

আপনি যদি টেলিটক সিম ব্যবহারকারী হন এবং এই সিমের ব্যালেন্স জানতে চান তাহলে আপনাকে প্রথমে যেটা করতে হবে তা হচ্ছে আপনার মোবাইলের ডায়াল প্যাডে যেতে হবে তারপরে ডায়াল করতে হবে *152# এই কোড। তাহলে আপনার মোবাইল স্ক্রিনে ভেসে উঠবে আপনার টেলিটক সিমে কত টাকা ব্যালেন্স রয়েছে।

টেলিটক সিমের মিনিট দেখার কোড

টেলিটক সিমে মিনিট দেখতে হলে মোবাইল ডায়াল প্যাডে গিয়ে ডায়াল করতে হবে *152# এই কোড। এই কোড ডায়াল করার সাথে সাথেই দেখতে পাবেন যে আপনার টেলিটক সিমে কত মিনিট অবশিষ্ট রয়েছে এবং মিনিটের মেয়াদ কতদিন।

টেলিটক সিমের এমবি দেখার কোড

টেলিটক সিমের এমবি দেখতে হলে প্রথমে যেটা করতে হবে তা হচ্ছে মোবাইলের ডায়াল প্যাডে যেতে হবে এবং ডায়াল করতে হবে *152# এই কোড। এই কোড যখন ডায়াল করবেন তখন দেখতে পাবেন আপনার টেলিটক সিমে এমবি কতটুকু রয়েছে আর সেই এমবির মেয়াদ কত দিন পর্যন্ত।

এয়ারটেল সিমের অন্যান্য প্রয়োজনীয় কোড

আমরা আমাদের আর্টিকেলের এই অংশে আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি এয়ারটেল সিমের বিভিন্ন রকম প্রয়োজনীয় কোড। আপনি যদি এয়ারটেল সিম ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে অবশ্যই সেই সকল কোড সম্পর্কে জ্ঞান থাকতে হবে।

এয়ারটেল সিমের ব্যালেন্স দেখার কোড

আপনি যদি এয়ারটেল সিম ব্যবহারকারী হয়ে থাকেন এবং এয়ারটেল সিমের ব্যালেন্স সম্পর্কে জানতে চান তাহলে প্রথমে আপনাকে যেটি করতে হবে তা হচ্ছে আপনার মোবাইলের ডায়াল প্যাডে যেতে হবে এবং ডায়াল করতে হবে *788# এই কোড। এই কোড ডায়াল করার সাথে সাথেই আপনার মোবাইল স্ক্রিনে ভেসে উঠবে আপনার এয়ারটেল সিমে কত টাকা ব্যালেন্স রয়েছে।

এয়ারটেল সিমের মিনিট দেখার কোড

এয়ারটেল সিমের মিনিট দেখতে হলে আপনাকে ডায়াল করতে হবে *778*5# এই কোড ছাড়াও আরো একটি কোড ডায়াল করতে পারেন সেটি হচ্ছে *778*8#। এই দুটি কোডের মধ্যে যেকোনো একটি কোড ডায়াল করলেই আপনার মোবাইল স্ক্রিনে দেখতে পাবেন এয়ারটেল সিমের মিনিট কতটুকু রয়েছে।

এয়ারটেল সিমের এমবি দেখার কোড

এয়ারটেল সিমের এমবি দেখতে হলে যেটি করতে হবে আপনার মোবাইলের ডায়াল প্যাডে যেতে হবে আর সেখানে গিয়ে ডায়াল করতে হবে *778*4# এছাড়াও ডায়াল করতে পারেন *778*39# এই কোড। এই দুটি কোডের মধ্যে যে কোন একটি কোড ডায়াল করলেই আপনি আপনার এয়ারটেল সিমের এমবি দেখতে পাবেন।

এয়ারটেল সিমের এসএমএস দেখার কোড

এয়ারটেল সিমের এসএমএস দেখতে চাইলে মোবাইলের ডায়াল প্যাডে গিয়ে ডায়াল করতে হবে *778*2# এই কোড। তাহলে আপনি সহজেই দেখে নিতে পারবেন আপনার এয়ারটেল সিমে কতটি এসএমএস রয়েছে।

শেষ কথাঃ সব সিমের নাম্বার দেখার কোড - সব সিমের প্রয়োজনীয় কিছু কোড 

আশা করছি আপনারা আমাদের লিখা সব সিমের নাম্বার দেখার কোড - সব সিমের প্রয়োজনীয় কিছু কোড আর্টিকেল পড়ার মাধ্যমে সকল সিমের প্রয়োজনীয় কোড এর সাথে পরিচিত হয়েছেন। কোন সিমের কোন অফার দেখতে কোন কোড ব্যবহার করতে হবে সে সম্পর্কে অবগত হয়েছেন। 

এরকম কিছু প্রয়োজনীয় আর্টিকেল সম্পর্কে জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করতে পারেন। এছাড়াও আপনাদের যদি কোন রকম প্রশ্ন অথবা মতামত থাকে আমাদের কে কমেন্টের মাধ্যমে জিজ্ঞাসা করতে পারেন আমরা আপনাদের প্রশ্নের উত্তর দেয়ার চেষ্টা করব।

''ধন্যবাদ''

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

দ্যা বর্ষা ওয়েব সাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url