গিয়ার সাইকেল ছবি ও দাম বাংলাদেশ সম্পর্কে জানুন

আপনি কি গিয়ার সাইকেল সম্পর্কে তথ্য জানতে চাইছেন? যদি তাই হয় তাহলে আমাদের লেখা আর্টিকেল গিয়ার সাইকেল ছবি ও দাম বাংলাদেশ আর্টিকেলটি পড়ুন। আমরা আমাদের আর্টিকেল গিয়ার সাইকেল ছবি ও দাম বাংলাদেশ দ্বারা আপনাদের সামনে গিয়ার সাইকেল সম্পর্কে সকল তথ্য তুলে ধরার চেষ্টা করেছি। আপনারা আর্টিকেলটি পড়ার মাধ্যমে কোন গিয়ার সাইকেল ভালো হবে এবং কোন কোম্পানির গিয়ার সাইকেল এর দাম কত টাকা সবকিছু জানতে পারবেন।
গিয়ার সাইকেল ছবি ও দাম বাংলাদেশ

গিয়ার সাইকেল সম্পর্কে সঠিক এবং আপডেট তথ্য পেতে আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

ছোট গিয়ার সাইকেল

ছোট গিয়ার সাইকেল দেখতে যেমন সুন্দর হয় তেমন বাচ্চাদের জন্য বলা যেতে পারে একটি আরামদায়ক খেলনা। সাইকেলিং একটি বাচ্চার মানসিক এবং শারীরিক বৃদ্ধিতে অনেক বেশি সাহায্য করে। সাইকেলিং করার মাধ্যমে বাচ্চার মাংসপেশির গঠনে প্রভাব পড়ে এবং রক্ত চলাচল স্বাভাবিক থাকে। তাই অবশ্যই একটি বাচ্চাকে সাইকেলিং এ আগ্রহী করে তোলা উচিত। 

ছোট গিয়ার সাইকেল ছোট বাচ্চাদের জন্য অনেক বেশি সুন্দর একটি সাইকেল। এই সাইকেলের সাহায্যে বাচ্চারা খুব আরামদায়কভাবে সাইকেলিং করতে পারে। যে সকল বাচ্চাদের বয়স ৩ থেকে ১০ বছর সে সকল বাচ্চারা খুব সহজেই এই সাইকেল চালাতে পারে। সাধারণত ছোট গিয়ার সাইকেল গুলোর দাম ২০০০ টাকা থেকে শুরু করে ৫০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে।

কোন কোম্পানির সাইকেল ভালো হবে

বাজারে সাইকেল কিনতে গিয়ে আমাদের অনেকের মনেই প্রশ্ন যাবে যে কোন কোম্পানির সাইকেল ভালো হবে। আর এই প্রশ্নের দ্বিধাদ্বন্দ্বে পড়ে যাই অনেক মানুষ। কারণ অনেকেই জানেনা যে কোন কোম্পানির সাইকেল ভালো হবে। খুব কম সংখ্যক মানুষ রয়েছে যাদের সাইকেল সম্পর্কে জ্ঞান রয়েছে। 

সাইকেল হচ্ছে বাচ্চাদের জন্য একটি দারুন উপহার। তাই আপনার বাচ্চাকে যদি কোন উপহার দিতে চান তাহলে নিঃসন্দেহে একটি সাইকেল দিতে পারে। কিন্তু তাকে সাইকেল দেওয়ার আগে আপনাদেরকে জানতে হবে যে কোন কোম্পানির সাইকেল গুলো ভালো হবে। আমাদের জানামতে বাংলাদেশে বিভিন্ন কোম্পানির সাইকেল পাওয়া যায়। 

কিন্তু এই বিভিন্ন কোম্পানির মধ্যেও ফনিক্স এবং হিরো কোম্পানির সাইকেলগুলো অনেক বেশি আরামদায়ক এবং মজবুত হয়ে থাকে। তাই আপনারা এই দুটি কোম্পানির মধ্যে যেকোনো একটি কোম্পানির সাইকেল কিনতে পারেন।

বিভিন্ন কোম্পানির গিয়ার সাইকেল এর দাম

বাংলাদেশের ভেতর বিভিন্ন কোম্পানি রয়েছে যে সকল কোম্পানি ভালো মানের গিয়ার সাইকেল বিক্রয় করে থাকেন। আমরা আমাদের আর্টিকেলের এই অংশে আপনাদের জানার সুবিধার্থে বিভিন্ন কোম্পানির গিয়ার সাইকেল এর দাম সম্পর্কে আলোচনা করব। জেনে নিন বিভিন্ন কোম্পানির গিয়ার সাইকেল এর দাম।
  • আপনার বাসায় যদি ছোট বাচ্চা থাকে তাহলে সেই ছোট বাচ্চার জন্য আপনি কিনতে পারেন বেবি জাম্পিং চাইনিজ গিয়ার সাইকেল। এই সাইকেলগুলো সর্বনিম্ন ৪৭০০ টাকাতে বিক্রয় করা হয়।
  • কেউ কেউ রয়েছেন যারা সাইকেল এর ভেতর ফরেভার গিয়ার সাইকেল গুলো ক্রয় করতে চান। তাদের জন্য বলব যে এই সাইকেলগুলো ১০০০০ টাকা থেকে শুরু করে ১৫০০০ টাকা পর্যন্ত হতে পারে।
  • বাংলাদেশের একটি কোম্পানির নাম হচ্ছে মেঘলা ওয়ারিয়র কোম্পানি। এই কোম্পানির সাইকেলগুলো দাম সাধারণত ১৩০০০ টাকা থেকে শুরু করে ১৫০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে।
  • বাংলাদেশের সব থেকে নামকরা একটি কোম্পানির নাম হচ্ছে হিরো কোম্পানি। এই কোম্পানির সাইকেল গুলো অনেক টেকসই হয়। এই কোম্পানির সাইকেল আপনারা ১০০০০ টাকা থেকে শুরু করে ২০০০০ টাকার মধ্যে পেয়ে যাবেন।
  • আরেকটি খুবই পরিচিত সাইকেল কোম্পানির নাম হচ্ছে ফনিক্স। এই কোম্পানির সাইকেল গুলো যেমন ভালো হয় তেমন এই কোম্পানির সাইকেল এর দাম একটু বেশি হয়ে থাকে। ফনিক্স কোম্পানির সাইকেল যদি কেউ কিনতে চান তাহলে বাচ্চাদের ক্ষেত্রে ১০০০০ টাকা থেকে ১২০০০ টাকা প্রয়োজন হবে। আর একটু বড় সাইকেল গুলো কিনতে হলে আপনাদের বাজেট রাখতে হবে ২০০০০ এর উপর।
আমরা এতক্ষন আপনাদের সামনে বাংলাদেশের কয়েকটি কোম্পানির নাম এবং সেই কোম্পানির সাইকেল এর দাম কেমন হবে তা তুলে ধরলাম। নিশ্চয়ই আপনারা আইডিয়া পেয়েছেন যে কোন কোম্পানির সাইকেল কিনতে আপনাদের মোট কত বাজেট রাখতে হবে।

হিরো গিয়ার সাইকেল এর দাম কত

উপরের অংশে আমরা আপনাদের সামনে বিভিন্ন কোম্পানির সাইকেলের দাম তুলে ধরেছি এখন আর্টিকেলের এই অংশে আমরা আপনাদের সামনে হিরো গিয়ার সাইকেল এর দাম কত হবে সেই সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা করব। 

যেন আপনারা এই আলোচনা থেকে খুব সহজেই বুঝতে পারেন যে কোন ধরনের সাইকেল ক্রয় করতে আপনাদেরকে কত বাজেট রাখতে হবে।
  • Hero Sports Bicycle - Price - 5,500/ TK
  • Hero Buzz Bicycle - Price - 6,500/ TK
  • Hero Riding Bicycle for Kids - Price - 5,800/ TK
  • Hero Hawk 27T Hero - Price - 8,950/ TK
  • Hero Sprint Growler - Price - 11,000/ TK
  • Hero Hydraulic Racing Bicycle - Price - 15,500/ TK
  • Hero Alloy Wheel Bicycle - Price - 16,000/ Tk

১০ হাজার টাকার মধ্যে ভালো সাইকেল

অনেকের ক্ষেত্রে দেখা যায় যে তারা সাইকেল কিনতে চাই কিন্তু তাদের ক্ষেত্রে বড় বাধা হয়ে দাঁড়ায় সাইকেলের মূল্য। বিভিন্ন ব্র্যান্ডের সাইকেল গুলোর প্রাইস একটু বেশি হওয়ায় অনেকেই সেই সকল সাইকেল কিনতে পারেন না। 

তাই তারা স্বল্পমূল্যের মধ্যে সাইকেল খুঁজেন। সে সকল ব্যক্তির জন্য আজকে আমরা আমাদের আর্টিকেলে ১০ হাজার টাকার মধ্যে ভালো সাইকেল এর নাম সম্পর্কে আলোচনা করব। যেন স্বল্প মূল্যের ভেতর আপনারা ভালো মানের সাইকেলগুলো খুজে পান।
  • Hero Miss India মূল্য 7200 টাকা
  • Duranta Adult Bicycle মূল্য 6,200 টাকা
  • Booster Sports Baby Balance Bicycle মূল্য 4,200 টাকা
  • Phoenix Super Balacned Bicycle মূল্য 6,500 টাকা
  • Hero Riding Bicycle for Kids মূল্য 5,800 টাকা
  • Duranta Extream Boys Bicycle মূল্য 8,455 টাকা

ব্যাটারি চালিত সাইকেল দাম বাংলাদেশ

এখনকার সময় হচ্ছে আধুনিক সময়। মানুষ জীবনযাত্রার সকল ক্ষেত্রেই আধুনিকতা বেছে নিয়েছেন। তাই সাইকেলের ক্ষেত্রেও এটি পিছিয়ে নেই। আধুনিকতার ছোঁয়া লেগেছে সাইকেল এর ক্ষেত্রে। সাধারণ সাইকেল এর পাশাপাশি ব্যাটারি চালিত সাইকেল বাংলাদেশের বিভিন্ন বাজার এর স্থান দখল করে রেখেছে। 

অনেকেই রয়েছেন যারা আগ্রহের সাথে ব্যাটারি চালিত সাইকেল ক্রয় করে থাকেন। আমরা এখন আপনাদের সামনে ব্যাটারি চালিত সাইকেল দাম বাংলাদেশ আলোচনা করব।
  1. ব্যাটারি চালিত সাইকেল এর প্রথমে নাম বলবো Road Lark এই সাইকেলের। এই সাইকেল বাংলাদেশের নামিদামি সাইকেলের মধ্যে একটি। এই সাইকেলটি সাধারণত একবার চার্জ দিয়ে ১০০ কিলোমিটার পর্যন্ত যেতে পারে। এই সাইকেলগুলোর প্রাইস ৪০ হাজার থেকে ৬৫ হাজার পর্যন্ত হয়ে থাকে।
  2. আরেকটি ব্যাটারি চালিত সাইকেল এর নাম Eblu Rozee সাইকেল। এই সাইকেল এর তিনটি চাকা হওয়ায় চালানোর ক্ষেত্রে খুব আরামদায়ক হয়ে থাকে। এই সাইকেল সাধারণত অনেক বেশি হালকা ওজনের হয়ে থাকে। এই সাইকেলটি এক চার্জে ১৬৫ কিলোমিটার পর্যন্ত যেতে পারে। এই সাইকেলগুলোর প্রাইস ৩,৪০,০০০ টাকা।
  3. আরেকটি ব্যাটারি চালিত সাইকেল এর নাম Eblu SPin সাইকেল। এই সাইকেল ব্যাটারি চালিত একটি বেস্ট সাইকেলের একটি। এই সাইকেল তার মডেল এর উপর নির্ভর করে যে সাইকেলটি কতদূর পর্যন্ত যাবে। তবে এই সাইকেল এক চার্জে ৩০ থেকে ৬০ কিলোমিটার পর্যন্ত চলতে পারে। এই সাইকেলগুলোর প্রাইস ৩০,০০০ টাকা।

দুরন্ত গিয়ার সাইকেল মূল্য ২০২৪

দুরন্ত গিয়ার সাইকেল বাংলাদেশের নামকরা ব্রান্ড সাইকেলগুলোর মাঝে একটি তাই সাইকেল কিনতে গেলে অনেকের প্রথম পছন্দ হিসেবে প্রাধান্য পায় দুরন্ত গিয়ার সাইকেল।আর সেই কারনেই আমরা আর্টিকেল এর এই অংশে দুরন্ত গিয়ার সাইকেল এর নাম ও মূল্য সম্পর্কে আলোচনা করেছি।
  • Duranta Steel 1 Spd Rider 20 Red - Price - 8455 TK
  • Duranta Extream Boys Bicycle - Price - 8455 TK
  • Duranta Steel 1 Spd Extream X-300 - Price - 8455 TK
  • Duranta Steel 1 Spd Avenger 24 red -Price - 9500 TK
  • Duranta CB Potter Plus - Price - 9755 TK
  • Duranta Allan Hunter Multi Speed - Price - 19515 TK
  • Steel 1 Spd Potter Plus - Price - 10,990 TK
  • Duranta CB MTB26 Xavier -Price - 19,105 TK

চিকন চাকার গিয়ার সাইকেল দাম কত

অনেকের পছন্দের তালিকায় সাইকেলের চিকন চাকা রয়েছে। অনেকেই মনে করেন যে সাইকেলের চেয়ে চিকন চাকার সাইকেল অনেক বেশি হালকা হয়ে থাকেন। তাই তারা সাইকেলের পছন্দের ক্ষেত্রে প্রথমেই চিকন চাকার সাইকেল খুঁজেন। 

কিন্তু বাজারে চিকন চাকার সাইকেল এর দাম কত তারা সেই সম্পর্কে জানেন না। আমরা আমাদের আর্টিকেলের এই অংশে আপনাদের জানার সুবিধার জন্য চিকন চাকার গিয়ার সাইকেল এর দাম সম্পর্কে আলোচনা করেছি। 

চিকন চাকার গিয়ার সাইকেল এর দাম সাধারণত ৯০০০ থেকে ২০ হাজার পর্যন্ত হয়ে থাকে। আপনাদের বাজার যদি এর মধ্যে হয় তাহলে একটি ভালো মানের চিকন চাকার গিয়ার সাইকেল পেয়ে যাবেন।

মোটা চাকার সাইকেল দাম কত

যেমন অনেকেই রয়েছেন চিকন চাকার সাইকেল পছন্দ করেন ঠিক তেমন অনেকেই মোটা চাকার সাইকেল পছন্দ করেন। উপরে আমরা আপনাদের জন্য চিকন চাকার সাইকেল এর দাম আলোচনা করেছি এখন আলোচনা করব মোটা চাকার সাইকেল এর দাম। 

আমাদের দেশে মোটা চাকার সাইকেল কিনতে হলে আপনার বাজেট থাকতে হবে নয় থেকে পনেরো হাজারের মতো। কিন্তু মনে রাখবেন যে মোটা চাকার সাইকেল এর চাইতে চিকন চাকার সাইকেল অনেক বেশি আরামদায়ক হয়ে থাকে।

গিয়ার সাইকেল ছবি

গিয়ার সাইকেল দেখতে কেমন তা আমরা কমবেশি সকলেই জানি। আর্টিকেলের এই অংশে আমরা আপনাদের সামনে গিয়ার সাইকেলের কিছু ছবি তুলে ধরলাম।
   
গিয়ার সাইকেল ছবি ও দাম বাংলাদেশ

                                                          ০১
                                                    
গিয়ার সাইকেল ছবি ও দাম বাংলাদেশ
০২
গিয়ার সাইকেল ছবি ও দাম বাংলাদেশ
০৩

গিয়ার সাইকেল দাম ২০২৪

আমরা আমাদের আর্টিকেল এর এই অংশে আপনাদের জানার সুবিদার্থে বর্তমান বাজার অনুযায়ী গিয়ার সাইকেলের দাম তুলে ধরলাম। যদি আপনারা গিয়ার সাইকেল কিনতে চান তাহলে আপনাদের বাজেট নিম্ললিখিত বাজেট অনুযায়ি থাকতে হবে।
  • Core Hydro cycle - Price - 26,000/-
  • Phoenix Tornado Steel Frame Bicycle - Price - 11,500/-
  • Phoenix Bicycle - Price - 12,000/-
  • Phoenix Alloy 21 Speed Bicycle Men - Price - 11,000/-
  • Phoenix 1800 - Price - 18,500/-
  • Hero Miss India Emerald - Price - 7,200/-
  • Hero Neon DX Lady 26T - Price - 7,100/-
  • Hero Bicycle 26 inch Alloy - Price - 11,899/-
  • Stell 18 Spd Signature - Price - 10,885/-
  • Angellena Ladies Single Spd - Price - 11,115/-

শেষকথাঃ গিয়ার সাইকেল ছবি ও দাম বাংলাদেশ

আশা করছি আপনারা আমাদের লিখা আর্টিকেল গিয়ার সাইকেল ছবি ও দাম বাংলাদেশ পড়ে গিয়ার সাইকেল সম্পর্কে সকল তথ্য জানতে পেরেছেন। আমরা আমাদের আর্টিকেল এ সাইকেল এর যেই দাম উল্লেখ করেছি তা বর্তমান বাজার যাচাই বাচাই করে উল্লেখ করেছি। 

কিন্তু আপনারা যখন আর্টিকেলটি পড়বেন তখন সাইকেল এর মূল্য কম কিংবা বেশি হতে পারে। কারন আমরা সকলেই জানি যে সাইকেল এর বাজার মূল্য সবসমই পরিবর্তনশীল। তাই আমরা যেই দাম উল্লেখ করেছি সেইটাকেই আসল মূল্য মনে না করে সেই মূল্যকে একটি ধারনা হিসেবে নিবেন যে সাইকেল কিনতে হলে এত টাকা বাজেট রাখতে হবে। 

প্রিয় পাঠকগণ, আপনাদের যদি গিয়ার সাইকেল সম্পর্কে আরো কোনো প্রশ্ন থাকে তাহলে আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। আমরা আপনাদের সেই প্রশ্নের উওর দেওয়ার চেষ্টা করব।

 ''ধন্যবাদ''

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

দ্যা বর্ষা ওয়েব সাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url